কুলাউড়ায় বাড়ির সীমানা প্রাচীর তৈরিতে প্রবাসী পরিবারকে বাঁধা ও প্রাণে হত্যার হুমকি


কুলাউড়া প্রতিনিধি : কুলাউড়ায় বসতবাড়ির সীমানা প্রাচীর তৈরি করা নিয়ে স্থানীয় দুইপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এ নিয়ে জয়নাল আবেদীন নামের এক ব্যক্তি বাদী হয়ে অপরপক্ষের রাসেল মিয়াসহ তার ভাইদের অভিযুক্ত করে কুলাউড়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগ সূত্রে জানা যায় উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের শেরপুর গ্রামের মৃত হাজী ডা: আব্দুল হামিদের ছেলে জয়নাল আবেদীন ও তার ভাইয়েরা দীর্ঘদিন থেকে প্রবাসে থাকেন। এই সুযোগে প্রতিবেশী মৃত আছদ্দর আলীর ছেলে রাসেল মিয়া গং প্রভাব খাটিয়ে জয়নাল আবেদীনের পরিবারের সাথে খারাপ আচরণ করে আসছে। গত ২৮ সেপ্টেম্বর সকাল ১১টায় জয়নাল আবেদীন তাদের বাড়ির পুরাতন সীমানা প্রাচীর সংস্কার কাজ শুরু করতে গেলে রাসেল গংরা কাজে বাধা দিয়ে প্রাণে মারার হুমকি দেয়। যার কারণে সীমানা প্রাচীরের কাজ করতে পারছেন না প্রবাসী জয়নাল আবেদীন ও তার পরিবারের সদস্যরা। বিষয়টি নিয়ে সামাজিক শালিস বিচারের সীন্ধান্ত মানতে নারাজ রাসেল ও তার ভাইয়েরা। এজন্য জয়নাল আবেদীন নিরুপায় হয়ে প্রশাসনের দ্বারস্থ হয়েছেন।

জয়নাল আবেদীন বলেন কয়েকবছর আগে রাসেল মিয়ার পিতা জীবিত থাকাবস্থায় স্থানীয় ইউপি সদস্যসহ গণ্যমান্য ব্যক্তির উপস্থিতিতে দুইপক্ষের সীমানা নির্ধারণ কওে পাকা খুটি দেওয়া হয়। কিন্তু এখন সীমানা প্রাচীর নির্মাণ করতে গেলে বাধা হয়ে দাঁড়ান রাসেল গংরা। দীর্ঘদিন থেকে তারা আওয়ামীলীগের দলীয় প্রভাব খাটিয়ে আমাদের সাথে খারাপ আচরণ করেছেন। নানা হুমকি ধমকি দিয়ে প্রাণে মেরে ফেলতে চাইছেন। কারণ জানতে চাইলে তিনি বলেন তারা যেকোন মূল্যে আমাদের সীমানা প্রাচীর নির্মাণ করতে দিবেন না। তাই আমি নিরুপায় ও বাধ্য হয়ে থানায় অভিযোগ দিয়ে আইনের আশ্রয় নিয়েছি।

অভিযোগের বিষয়ে রাসেল মিয়া বলেন জয়নাল গংদের সাথে আমাদের ব্যক্তিগত কোন বিরোধ নেই। তাদের অংশে আমাদের কিছু জায়গা পড়েছে। উনারা আমাদের জায়গায় সীমানা প্রাচীর নির্মাণ করতে চাইছেন।

কুলাউড়া থানার এসআই মোঃ আমির উদ্দিন বলেন, অভিযোগ পাওয়ার পর সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। কাগজপত্র যাচাই করে দুইপক্ষকে নিয়ে বসে সমাধানের উদ্যোগ নেয়া হবে।

Post a Comment

Previous Post Next Post