মৌলভীবাজারের বন্যা দুর্গত এলাকা থেকে ৯ হাজার মানুষকে উদ্ধার করেছে সেনাবাহিনী


স্টাফ রিপোর্টার: বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও সিলেট এরিয়া কমান্ডার মেজর জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী বলেছেন, চলতি বন্যায় মৌলভীবাজারের বন্যা দুর্গত এলাকা থেকে প্রায় ৯ হাজার মানুষকে উদ্ধার করেছে তাদের টিম।

সেনাবাহিনীর পাশাপাশি প্রশাসন, ছাত্রসমন্বয়ক ও স্বেচ্ছাসেবীরাও উদ্ধার কাজে অংশ নেন। এর মধ্যে ২ হাজার মানুষ আশ্রয়কেন্দ্রে উঠেছেন এবং বাকিরা আত্মীয়স্বজনদের বাসায় উঠেছেন। বাংলাদেশ সেনাবাহিনী বন্যার্তদের পাশে সবসময় আছে এবং থাকবে।

শনিবার, ২৪ আগস্ট দুপুরে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার টিলাগাঁও ইউনিয়নে সেনাবাহিনীর উদ্যোগে মেডিকেল ক্যাম্প ও ত্রাণসামগ্রী বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সেনাবাহিনীর সৈনিকদের খাবারের একটা অংশ থেকে এই ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। এসময় তিনি নিজ উদ্যোগে বন্যার্তদের মাঝে আরো ৫০০ প্যাকেট ত্রাণ বিতরণ করেন বলেও জানান।

মেজর আজিজ বলেন, বন্যাকবলিত এলাকায় সেনাবাহিনীর মেডিকেল টিম সার্বক্ষণিক কাজ করছে। তিনি প্রবাসীসহ সকলকে স্বস্ব অবস্থান থেকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহবান জানান।

ত্রাণসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন সিলেট সেনানিবাসের ব্রিগেডিয়ার জেনারেল হুমায়ুন কবির, লেফটেন্যান্ট কর্নেল সাজ্জাদুল আহসান, মেজর রিয়াদ, ক্যাপ্টেন আল ইমরান আদনান, কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মহিউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) দীপংকর ঘোষ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহ জহুরুল হোসেন, ওসি মো. আলী মাহমুদ প্রমুখ।

Post a Comment

Previous Post Next Post