কুলাউড়ায় অধ্যক্ষ আব্দুল কাদিরের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন


কুলাউড়া প্রতিনিধি: মৌলভীবাজারের কুলাউড়ায় আলী আমজদ উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: আব্দুল কাদিরের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে প্রতিষ্ঠানের প্রাক্তণ ও বর্তমান সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার, ১৩ আগস্ট সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ক্যাম্পাস ও সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা অধ্যক্ষ আব্দুল কাদিরকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিরোধীতাকারী ও স্বৈরাচারী সরকারের পৃষ্ঠপোষক অ্যাখা দিয়ে এ কর্মসূচি করে।

আন্দোলনরত শিক্ষার্থীরা অধ্যক্ষ আব্দুল কাদিরের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিয়ে বলেন, ‘আব্দুল কাদির  যতদিন, ক্লাস বর্জন ততদিন, এক দফা এক দাবি, অধ্যক্ষের পদত্যাগ, “কে দিবে শিক্ষা, যার নাই দীক্ষা”।

শিক্ষার্থীরা আরো বলেন, একজন শিক্ষক হয়ে কোটা আন্দোলনে শহীদ হওয়া শত শত শিক্ষার্থী ও তাদের বুকে রক্ত ঝড়েছে এর প্রতিবাদ না করে আন্দোলনকারীর বিরুদ্ধে থেকে তিনি নিজ দলের আখের গোছাতে ব্যস্ত ছিলেন। তিনি আওয়ামী রাজনীতির সাথে জড়িত। আমরা একজন নির্দলীয় শিক্ষক চাই। উনাকে আমাদের প্রতিষ্ঠানে আর দেখতে চাইনা।

এ বিষয়ে আলী আমজদ উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো: আব্দুল কাদির বলেন, আওয়ামী রাজনীতি করলেও কোটা সংস্কার আন্দোলন পরিস্থিতিতে দলীয় কোন কর্মসূচিতে আমি সম্পৃক্ত ছিলাম না। তারপরও প্রতিষ্ঠানের প্রাক্তণ ছাত্র ও বর্তমান ছাত্রদের উত্তেজিত করে স্থানীয় একটি পক্ষ ক্ষোভ থেকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার পদত্যাগ দাবি করছে। এমনকি তারা পদত্যাগের জন্য ম্যানেজিং কমিটিকে চাপ প্রয়োগ করে বলছে, যদি আমি স্বেচ্ছায় পদত্যাগ না করি তাহলে তারা নাকি আমাকে মারধর করে বাড়িঘর জ্বালিয়ে দিবে। বিষয়টি আমি ম্যানেজিং কমিটি ও উর্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি ।

Post a Comment

Previous Post Next Post