শিক্ষার্থী ও বিভিন্ন সামাজিক সংগঠনের উদ্যোগে বাজার তদারকি


স্টাফ রিপোর্টার: দেশের চলমান পরিস্থিতিতে মৌলভীবাজারে নিত্যপণ্যের বাজার মূল্য নিয়ন্ত্রণে রাখতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ও বিভিন্ন সামাজিক সংগঠনের উদ্যোগে বাজার তদারকি করেন।

শনিবার ১০ আগষ্ট সকাল ১১টা থেকে ২টা পর্যন্ত শহরের পশ্চিম বাজারে নিত্যপণ্য চাল, ডাল, আলু, পেয়াজ, ডিম, বয়লার মোরগ, মাছ ও সবজি বাজার তদারকি করেন।

শিক্ষার্থীরা পণ্যের গুণগত মান যাচাই এবং ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করা হচ্ছে কিনা সেটির তদারকি করতে দেখা গেছে তাদের। এছাড়াও প্রতিটি দোকানে মূল্যতালিকা আছে কিনা সেটিও খতিয়ে দেখা হয়। যেসব দোকানে কোনো মূল্য তালিকা টানানো নেই সেসব দোকানিকে সতর্ক করছেন তারা। তাদের বাজার তদারকির উপর কার্যক্রম আগামী এক সপ্তাহ চলবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলেন, সুমি চৌধুরী, কেয়া চৌধুরী, ইমতিয়াজ হোসেন  ইফতি, জাবেদ রহমান, সৈয়দ নাবিল উজ্জামান, সৈয়দ মো: সামিন ইয়াসার, সিরাজুল ইসলাম সহ অন্যান্যরা।

পৃথক ভাবে উপস্থিত ছিলেন, শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামী সোসাইটি (বিআইএস) প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব, দপ্তর সচিব সিরাজুল ইসলাম, যুগ্ম সমাজ কল্যাণ ফয়েজ আহমেদ, কার্যকরী পরিষদের সদস্য আব্দুল কাইয়ুম রুবেল, ডেন্টিস সজল আহমদ, মোঃ হৃদয় মিয়া, শাহরিয়ার খান সাকিব। রোববার সকাল ১১ টা থেকে আবার বাজার মনিটরিং করা হবে বলে জানানো হয়।

শিক্ষার্থীরা জানান. আমরা ব্যবসায়ী ও ভোক্তাদের কথা শুনছি। তারা জানিয়েছেন, বড় বড় প্রতিষ্ঠন বা আমদানী কারকদের সিন্ডিকেট ভাংতে হবে। এছাড়া পণ্যপরিবহনের ক্ষেত্রে সড়কে  চাঁদাবাজি নিয়ন্ত্রণ করতে পারলে পণ্যের দাম কমে যাবে।

Post a Comment

Previous Post Next Post