কুলাউড়ায় ইয়াকুব তাজুল মহিলা কলেজের অধ্যক্ষকে অব্যাহতি


নিউজ ডেস্কঃ মৌলভীবাজারের কুলাউড়ায় ইয়াকুব তাজুল মহিলা ডিগ্রি কলেজের সদ্য নিয়োগপ্রাপ্ত অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদকে অব্যাহতি দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৩ আগস্ট) রাত ৯টার দিকে কলেজ গভর্নিংবডির সভাপতি সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল এ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে মঙ্গলবার রাত ৮টায় কলেজে গভর্নিংবডির জরুরি সভা ডেকে কলেজ ক্যাম্পাস শান্ত রাখার স্বার্থে অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদকে অব্যাহতি দেওয়া হয়। এ সময় কলেজের সিনিয়র সহকারী অধ্যাপক শাহ গিয়াস উদ্দিনকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে।

এর আগে গত ১১ আগস্ট সকাল থেকে দুপুর পর্যন্ত টানা ৪ ঘণ্টা কলেজ ক্যাম্পাস ও সড়ক অবরোধ করে অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিরোধীতাকারী ও স্বৈরাচারি সরকারের পৃষ্ঠপোষক অ্যাখা দিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

পরে সকল শিক্ষার্থীরা গণস্বাক্ষর নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদের পদত্যাগের দাবিতে স্মারকলিপি প্রদান করেন। এতে শিক্ষার্থীদের দাবির সঙ্গে সম্মতি জানিয়ে কলেজে থাকা শিক্ষকরাও স্মারকলিপিতে স্বাক্ষর করেন।

উল্লেখ্য, গত ৮ জুলাই ইয়াকুব তাজুল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষের দায়িত্ব গ্রহণ করেন সিপার উদ্দিন আহমদ। তিনি শিক্ষকতার পাশাপাশি কুলাউড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

Post a Comment

Previous Post Next Post