ফ্রেন্ডস ক্লাব এর পক্ষ থেকে বন্যার্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ


স্টাফ রিপোর্টারঃ ফ্রেন্ডস ক্লাব উত্তর সাদিপুর এর পক্ষ থেকে ক্লাবের প্রবাসী সদস্যদের অর্থায়নে কালুকি হাওরের তীরবর্তী প্রায় ৭০টি বন্যার্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

বাংলাদেশের বৃহত্তম হাওর হচ্ছে হাক্কালুকি হাওর। প্রতিবছর বর্ষার মৌসুমে যখন হাকালুকির পানি ফুলে ফেঁপে বেড়ে যায়, তখন হাওরের তীরবর্তী মানুষের ঘরবাড়ি তলিয়ে নেয়। তখন ময়ানুষের জীবন যাত্রা দুর্বিষহ হয়ে পড়ে। কেউবা চলে যায় আশ্রয় কেন্দ্রে, আবার কেউ নিজ বসত বাড়িতে পানির সাথে এক রকমের যুদ্ধ করে বসবাস করে।

তখন মানুষের জীবন অনেক দুঃখ ও কষ্টের হয়ে যায়। এই এই বানভাসি মানুষের কষ্ট সামান্য হলেও লাগব করার প্রচেষ্টায় প্রতিবছরের ন্যায় এবারও কুলাউড়া উপজেলার অধীন ২ নং ভুকশিমইল ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে অবস্থিত ফ্রেন্ডস ক্লাব উত্তর সাদিপুর এর পক্ষ থেকে হাকালুকি হাওরের তীরবর্তী প্রায় ৭০টি বন্যার্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। 

খাদ্য সামগ্রি বিতরনের সময় উপস্থিত ছিলেন ফ্রেন্ডস ক্লাবের সভাপতি মাওলানা হেলাল আহমদ, উপদেষ্টা জনাব, আবু লায়েস (দুবাই প্রবাসী), উপদেষ্টা তোয়াহিদ আহমদ, ক্লাবের সাধারণ সম্পাদক  জায়েদ আহমদ, উপস্থিত ছিলেন ক্লাবের দায়িত্বশীল শিপন আহমদ, আলামিন, কয়েছ আহমদ, আব্দুল আজিজ, রেজাউল ইসলাম, সামিউল ইসলাম, রাসুম আহমদ, আব্দুস সামাদ, জালাল সহ প্রমুখ ।

 ক্লাবের সকল সদস্যরা পানি ভেঙ্গে মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এসময়  ক্লাবের সভাপতি বলেন, সব সময় সামাজিক উন্নয়ন ও আর্ত মানবতার সেবায় তাদের কাজ বহাল থাকবে। তিনি সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান তারা যেন বানভাসি মানুষের সহযোগিতার জন্যে মুক্তহস্তে  হাত বাড়িয়ে দেন। 

Post a Comment

Previous Post Next Post