কুলাউড়া পৌরসভার ৬৯ কোটি টাকার বাজেট ঘোষণা


স্টাফ রিপোর্টারঃ কুলাউড়া পৌরসভার ২০২৪-২০২৫ অর্থবছরে ৬৯ কোটি ৭১ লাখ ৬২ হাজার ৫শত টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

বুধবার (১০ জুলাই) বিকেলসকাল ১১ টায় পৌরসভা মিলনায়তনে বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। ঘোষিত বাজেটে রাজস্ব খাতে মোট আয় ৭ কোটি ৩৩ লাখ ২৪ হাজার ৩২০ টাকা ২৫ পয়সা, ব্যয় ৭ কোটি ১০ লাখ ৬২ হাজার ৫শত টাকা। উন্নয়নখাতে মোট আয় ৬২ কোটি ৫০ লাখ, ৬১ হাজার ৮২০ টাকা ২৫ পয়সা এবং ব্যয় ৬২ কোটি ৬১ লাখ ধরা হয়েছে। রাজস্ব ও উন্নয়নখাত মিলিয়ে মোট আয় ৬৯ কোটি ৮৩ লাখ ৮৬ হাজার ১৪০ টাকা ৫০ পয়সা এব ংব্যয় ধরা হয়েছে ৬৯ কোটি ৭১ লাখ ৬২ হাজার ৫শ টাকা। বাজেট উদ্বৃত্ত ১২ লাখ ২৩ হাজার ৬৪০ টাকা ৫০ পয়সা।

বাজেটপূর্ব বক্তব্যে মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ বলেন, কোন প্রকার নতুন করারোপ ছাড়াই নতুন বাজেট ঘোষণা করা হয়েছে। চলতি ভয়াবহ বন্যার কারণে মানুষ যে দূর্ভোগের শিকার হচ্ছেন তা থেকে পরিত্রাণে এবং পৌরসভার সার্বিক উন্নয়নে অচিরেই মহাপরিকল্পনা গ্রহণ করা হবে। শহরের মূল সড়কের দু’পাশের ড্রেন-ফুটপাত, জলাবদ্ধতা দূরিকরণে প্রয়োজনীয় ড্রেন নির্মাণ করা হবে।

বাজেট পেশকালে উপস্থিত ছিলেন পৌরসভার নির্বাহী কর্মকর্তা শরদিন্দু রায়, প্যানেল মেয়র তানভীর আহমদ চৌধুরী শাওন,কাউন্সিলর সাঈফুর রশীদ সুমন, লুকমান আলী, সহকারী প্রকৌশলী কামরুল ইসলাম, পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা মোহাম্মদ পনির হোসেন মোল্লা সহ পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

Post a Comment

Previous Post Next Post