কুলাউড়ায় প্রবাসী মুকিত চৌধুরীর উদ্যোগে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান


স্টাফ রিপোর্টারঃ কুলাউড়া উপজেলার শাহ সুন্দর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ মুকিত চৌধুরীর অর্থায়নে কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) দুপুরে বিদ্যালয়ের একাডেমি ভবনে বিদ্যালয়ের ৩৪ জন কৃতি শিক্ষার্থীদের মধ্যে ৬৩ হাজার টাকার নগদ অর্থ বিতরণ করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল কাইয়ুমের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক মো. জিয়াউর রহমানের পরিচালনায় বৃত্তি বিতরণীতে অতিথি ছিলেন কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, কর্মধা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (অব.) আব্দুল মালিক, প্রতিষ্ঠাতা দাতা সদস্য আব্দুল আজিজ চৌধুরী, স্কুলের সহকারী প্রধান শিক্ষক মো. তাজুল ইসলাম, মাদ্রাসা সুপার মাও. তাজুল ইসলাম, মাদ্রাসা আরবি প্রভাষক মাও. আব্দুল জলিল, অবসরপ্রাপ্ত শিক্ষক প্রফুল্ল রুদ্র পাল, সদস্য আব্দুল মুক্তাদির চৌধুরী, অভিভাবক গোলাম মোস্তফা। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক প্রনয় কুমার পাল।

সভায় বক্তারা প্রবাসী বৃত্তিদাতা, শিক্ষানুরাগী মুকিত চৌধুরীর মহতী উদ্যোগের প্রশংসা করে বলেন, দেশে থাকাকালীন শাহ সুন্দর উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার ক্ষেত্রে এবং অদ্যাবধি তার অবদান এলাকাবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবে। গ্রামের এ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে সুনাম অর্জন করে এলাকাকে আলোকিত করবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।

পরে অতিথিবৃন্দ ২০২৩ সালের ২ জন ও ২০২২ সালের ৭ জন এ প্লাস প্রাপ্তসহ ৯ জন, ৭ম থেকে ১০ম শ্রেণির ২০ জন কৃতি শিক্ষার্থীর প্রত্যেককে নগদ ২ হাজার টাকা করে এবং ৬ষ্ঠ শ্রেণির ৫ কৃতি শিক্ষার্থীর প্রত্যেককে নগদ ১ হাজার টাকা করে মোট ৩৪ জন কৃতি শিক্ষার্থীদের মধ্যে ৬৩ হাজার টাকার বৃত্তি বিতরণ করা হয়।

Post a Comment

Previous Post Next Post