বর্ণাঢ্য আয়োজনে দেশ যুব সংগঠনের যুগপুর্তি

  


নিজস্ব প্রতিবেদকঃ দেশ যুব সংগঠন’ সিলেটের এক যুগ পুর্তি উৎসব   নানা আয়োজনে সিলেট জেলা পরিষদে পালিত হয় এ উপলক্ষে  ২০ অক্টোবর শুক্রবার বিকেলে দেশ পরিবেশ এওয়ার্ড-২০২৩ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

সিলেট মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মণ রানা’র সভাপতিত্বে জাতীয় সংগীত  পরিবেশনের  পর যুব সংগঠন সিলেট ও দেশ থিয়েটার সভাপতি নাট্য অভিনেতা   কামাল  আহমদ দুর্জয় এর স্বাগত বক্তব্যের মধ্য  শুরু হওয়া  অনুষ্ঠানে   প্রধান অতিথির বক্তব্যে যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের উপপরিচালক মোঃ রফিকুল ইসলাম শামীম বলেন, পরিবেশ রক্ষার নৈতিক দায়িত্ব ও কর্তব্য আমাদের সকলের। মানুষের স্বাভাবিক জীবন-যাপনে পরিবেশ রক্ষার বিকল্প নেই। সরকার  পরিবেশ রক্ষায় ও জলবায়ু পরিবর্তন মোকাবেলায়  চেষ্টা করে যাচ্ছেন। তিনি বলেন- খাল, বিল, নদী, নালা, হাওর, জলাশয়, পুকুর, পাহাড় ও টিলাকে রক্ষা করার জন্য আমাদের সবাইকে এগিয়ে আসা এখন সময়ের দাবি।

 প্রধান আলোচকের বক্তব্যে স্বর্ণপদক প্রাপ্ত বৃক্ষপ্রেমি সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী বলেন, পরিবেশ আমাদেরকে সুস্থ সুন্দর ভাবে বেঁচে থাকার শক্তি যোগায়। তাই পরিবেশ রক্ষায় কার্যকর ব্যবস্থা না নিলে মানুষের জীবন মৃত্যু ঝুঁকিতে থাকবে।   তিনি এ্যাওয়ার্ড প্রদান করায় সংগঠনকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সংগঠনের উপদেষ্টা, জাতীয় যুব পুরস্কার প্রাপ্ত যুব উদ্যোক্তা ও সংগঠক মোঃ নজরুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট বাংলাদেশের চেয়ারম্যান মোহাম্মদ দেলোয়ার হোসেন খান, সিলেট যুব উন্নয়ন পরিষদের সভাপতি আফিকুর রহমান আফিক, যুক্তরাজ্য প্রবাসী ও সমাজ সেবিকা তাসনিয়া বেগম, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের সভাপতি রকিব আল মাহমুদ,  সংগঠনের উপদেষ্টা   দৈনিক ঢাকার ডাক পত্রিকার সিলেট ব্যুারো চীফ ওদক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি এমদাদুর রহমান চৌধুরী জিয়া, ভিজ্যুয়াল মিডিয়া ফ্রেন্ডস ক্লাবের সভাপতি  সাহেদ মোশারফ, সিলেট জেলা পরিষদের কর্মকর্তা এ কে এম কামারুজ্জামান মাসুম, গ্রাফিক্স জোন অফসেট প্রেসের পরিচালক নেছার আহমদ জামাল,  অভিনেতা ইমতিয়াজ কামরান তালুকদার, সিলেট বিভাগীয় প্রেসক্লাবের সহ সভাপতি জোসেপ আলী চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে পরিবেশের উন্নয়ন, বৃক্ষ রোপণে গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতি স্বরূপ গুনী ব্যক্তিত্বদের কে দেশ এনভায়রনমেন্টাল এওয়ার্ড-২০২৩ প্রদান করা হয়।

অনুষ্ঠান শেষে  সঙ্গীত সন্ধ্যায়  সংগীত পরিবেশন করেন  সিলেটে বর্তমান সময়ের জনপ্রিয় সংগীত শিল্পী  বাউল বিরহী কালামিয়া,

ইকবাল সাঁই, নৃপেন্দ্র দাস,ফকির বাউল মাহমুদা আক্তার, বাউল বশির উদ্দিন সরকার,বাউল নুনু গাজী, এছাড়াও সেহা দাস,অষ্টমী দাস, রঞ্জু কর  এর  কন্ঠে বাজনার  সুরধনি  তবলার তাল  দর্শকদের নাচেএক প্রাণ বন্ধ সাংস্কৃতিক সন্ধ্যা উপভোগ করে দর্শকরা।

Post a Comment

Previous Post Next Post