এম সাইফুর রহমান স্মৃতি যাদুঘরের ভিত্তি স্থাপন কাজের উদ্বোধন


স্টাফ রিপোর্টার: সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমান এর ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এম সাইফুর রহমান স্মৃতি যাদুঘরের ভিত্তি স্থাপন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার ৫ সেপ্টেম্বর বিকেল ৫ টায় সদর উপজেলার নিতেশ^র গিয়াসনগর এলাকায় পাঁচ তারকা মানের দুসাই রিসোর্টের সামনে এম সাইফুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ও এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের সহযোগীতায় ভিত্তি স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের সভাপতি সৈয়দ তৌফিক আহমদ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট  ড. আব্দুল মতিন চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্ঠা খন্দকার আব্দুল মোক্তাদির, ড. এনামুল হক চৌধুরী, বিএনপির নির্বাহী সদস্য, জেলা বিএনপির সভাপতি, সাবেক এমপি ও এম সাইফুর রহমান ফাউন্ডেশনেরর প্রধান পরিচালক  এম নাসের রহমান, সাবেক এমপি এ্যাডভোকেট নওয়াব আলী আব্বাস খান, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা: শাহরিয়ার  হোসেন চৌধুরী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. মোসলেহ উদ্দিন তারেক, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, মৌলভীবাজার জেলা বিএনপির উপদেষ্ঠা ও শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসীন মিয়া মধু, মৌলভীবাজার জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ুনসহ অন্যান্যরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এম.সাইফুর রহমানের পুত্র এম কায়ছার রহমান, এম শফিউর রহমান বাবু, মেয়ে সাইফা রহমান, মৌলভীবাজার জেলা বারের প্রবীণ আইনজীবী মুজিবুর রহমান মুজিব, মৌলভীবাজার চেম্বারের সাবেক সভাপতি ডা: এম এ আহাদ সহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

মোট ৫০ শতক জমির উপর এম সাইফুর রহমান স্মৃতি যাদুঘর স্থাপন হবে। প্রাথমিক ভাবে এক তলা ভবনে ভূমি বাদে নির্মান ব্যয় ধরা হয়েছে দেড় কোটি টাকা।

যাদুঘরে বাহিরে থাকবে একটি ক্যাফে রেস্তোরা, হলরুম ও গাড়ি পার্কিং এর ব্যবস্থা। এছাড়া থাকবে প্রবেশ ফি ছাড়া সর্বসাধারনের জন্য উম্মুক্ত।

আলোচনা সভার মধ্যস্থলে নির্মান কাজের যাত্রা শুরু হয়। এসময় যাদুঘরের দক্ষিণ পশ্চিম কোনে একটি বেইজ ডালাইয়ে সিমেন্ট,কোয়া ও বালি মিশ্রিতি ঢালাই দেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিরা।

Post a Comment

Previous Post Next Post