কুলাউড়া পুলিশের অভিযানে ৩টি চোরাই প্রাইভেটকার উদ্ধার, ৮ জন গ্রেফতার



স্টাফ রিপোর্টার: মৌলভীবাজারের কুলাউড়া থানা পুলিশের বিশেষ অভিযানে ৩টি চোরাই প্রাইভেটকার উদ্ধার করা হয়েছে। গাড়ি চুরির সাথে জড়িত আন্তঃ জেলা  চোরচক্রের ৮ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

মৌলভীবাজার জেলা পুলিশ সুপার কার্যালয়ে ১ আগষ্ট মঙ্গলবার বিকেলে এক প্রেস ব্রিফিং করে পুলিশ সুপার মোঃ মনজুর রহমান পিপিএম (বার) জানান, ১০ জুলাই অনুমান রাত ১২ ঘটিকা থেকে সকাল ৮ ঘটিকার মধ্যে কুলাউড়া শহরের মাগুরা এলাকার এ্যাডভোকেট জসিম উদ্দিন আহমদের শ্বশুর আব্দুল হাকিম এর বাসার সামনের  রাস্তা থেকে একটি সিলভার রংয়ের নিউ মডেল ২০০৬ জি করোলা প্রাইভেটকার চুরি হয়। ওই চুরির ঘটনায় কুলাউড়া থানায় ১৭ জুলাই একটি মামলা করেন গাড়ির মালিক এ্যাডভোকেট জসিম উদ্দিন আহমদ।

গাড়ি চুরি ঘটনার পর মৌলভীবাজার জেলা পুলিশ চোরাই গাড়ি উদ্ধার এবং জড়িতদের গ্রেফতারে পুরো সিলেট জোনে অভিযান শুরু করে।

এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার, (ক্রাইম এন্ড অপস্) সুদর্শন কুমার রায়, কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার দীপঙ্কর ঘোষ এবং কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুস ছালেকসহ কুলাউড়া থানার অফিসারদের নিয়ে একটি টিম গঠন করা হয়।

কুলাউড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত)/রতন চন্দ্র দেবনাথ, মামলার তদন্তকারী অফিসার এসআই মোঃ আনোয়ার মিয়া, এএসআই মোঃ তাজুল ইসলামসহ পুলিশের একটি দল চোরাই প্রাইভেটকার উদ্ধার ও চোর চক্রের সদস্যদের গ্রেফতার অভিযানে নামে ১ আগস্ট ভোর রাতে।

প্রথমে অভিযান পরিচালনা করে আন্তঃজেলা গাড়ী চোর চক্রের সদস্যদের মধ্যে অন্যতম দুধর্ষ গাড়ী চোর মৌলভীবাজার সদর উপজেলার গুজারাই গ্রামের আলীম মিয়ার ছেলে শাহ আলমকে আটক করা হয়।

আটককৃত শাহ আলমকে পুলিশ জিজ্ঞাসাবাদ করলে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মৌলভীবাজার শহরের বেড়ীরচর এলাকা থেকে ফরকিত মিয়ার ছেলে আন্তঃজেলা গাড়ী চোর মুহিবুর রহমান সিতুকে তার নিজ বাড়ী থেকে গ্রেফতার করা হয়।

শাহ আলম ও মুহিবুর রহমান সিতুকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেওয়া তথ্যমতে মৌলভীবাজার সদর উপজেলার আমতৈল ইউপির আদোপাশা গ্রামের মুহিবুর রহমান সিতুর শ্বশুর বাড়ী থেকে কুলাউড়ার মাগুড়া থেকে চুরি হওয়া সিলভার রংয়ের প্রাইভেটকার উদ্ধার করা হয়।

এছাড়া গাড়ি চুরি সংক্রান্তে মামলা রুজু হওয়ার পর থেকে গাড়ী উদ্ধার অভিযান পরিচালনাকালে গত ১৭ জুলাই এবং ২৮ জুলাই আরও ২টি চোরাই প্রাইভেটকার উদ্ধার করা হয়।

এসব গাড়ি চুরির সাথে জড়িত আন্তঃজেলার গাড়ী চোরচক্রের সদস্য তোফায়েল মিয়াকে (২৬) সিলেট থেকে,  আব্দুল আলীম (৩০) ও  মহিউদ্দিনকে (৩০) হবিগঞ্জ জেলার মাধবপুর থেকে, জসিম মিয়া কসাই জসিম (৩৭)কে মৌলভীবাজার সদর থেকে, আবুল হোসেন হোসেনকে (৩১) কমলগঞ্জ থানাধীন শমশেরনগর থেকে, কয়েছ মিয়া (২৭)কে রাজনগর থেকে বিভিন্ন সময়ে গ্রেফতার করা হয়। গাড়ী চোর চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত আছে।

সংবাদ সম্মেলনে পুলিশের ঊর্ধবতন কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মহসীন,অতিরিক্ত পুলিশ (ক্রাইম অ্যান্ড অপস) সুপার সুর্দশন কুমার রায়, কুলাউড়া থানার ওসি মোঃ আব্দুছ ছালেক, গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলাম, ডিআইও (১) মোঃ আব্দুল কাইয়ুম প্রমুখ।

Post a Comment

Previous Post Next Post