বন্যপ্রাণী না মারতে বনবিভাগের সচেতনামূলক কার্যক্রম



নিউজ ডেস্কঃ বন্য প্রাণী না মারার বিষয়ে জুড়ীতে স্থানীয় জনসাধারণের মধ্যে সচেতনামূলক কার্যক্রম পরিচালনা করেছে বনবিভাগের লোকজন।

বৃহস্পতিবার উপজেলার জায়ফর নগর ইউনিয়নের হাসনাবাদ এলাকায় এ সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন বন বিভাগের গার্ড মোতাহের হোসেন,পিএম রিপন মিয়া। তারা হাসনাবাদ এলাকায় বন্য প্রাণী মেছো বিড়াল সম্পর্কে মানুষকে ধারণা দেন এবং এসব এলাকায় থাকা মেছো বিড়াল না  মারতে এলাকাবাসীকে উদ্ধুদ্ধ করেন।

ইউপি সদস্য আজাদ মিয়া বলেন,আমার বাড়ির পাশে কয়েকদিন থেকে কয়েকটি মেছো বিড়াল এসেছে। পরশু দিন রাতে এলাকার সবাই তাদের মারতে আসলে আমি বাধা দেই।এরা রাতে চলাফেরা করলে এলাকার মানুষ আতঙ্কিত থাকে।

স্থানীয় বাসিন্দা  বাবুল মিয়া,মনির হোসেন বলেন, এসব এলাকায় মেছো বিড়াল দেখা যায়।আমরা এসব বিড়ালকে বাঘ মনে করে ভয়ে থাকি।গত কয়েকদিন থেকে এসবের উৎপাত দেখা যাচ্ছে।

বন বিভাগের গার্ড মোতাহের হোসেন বলেন, বন্য প্রাণী ও সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজারের বিভাগীয় বন কর্মকর্তা ড.জাহাঙ্গীর হোসেন স্যারের নির্দেশে আমরা এলাকার মানুষকে সচেতনতা করতে এসেছি। কিছু দিন থেকে এলাকার মানুষ মেছো বিড়াল কে বাঘ মনে করে মারতে চাচ্ছে বলে আমরা জেনেছি।

"জুড়ীতে বাঘ আতঙ্ক "এই শিরোনামে গত ১৬ জুলাই একটি নিউজ প্রকাশিত হয়। এরপর বিভাগীয় বন কর্মকর্তা (বন্য প্রাণী ও সংরক্ষণ বিভাগ)ড.জাহাঙ্গীর আলমের নির্দেশে বন বিভাগের লোকজন এ সচেতনামূলক কার্যক্রম পরিচালনা করে।

Post a Comment

Previous Post Next Post