কুলাউড়ায় জিপিএ-৫ পেয়েছে ২৩৮ জন, জিপিএ-৫ বঞ্চিত ১৭ প্রতিষ্টান



নিউজ ডেস্কঃ কুলাউড়ায় এসএসসি ও এসএসসি (ভোকেশনাল) পরিক্ষায় জিপিএ-৫ পেয়েছে ২৩৮ জন। তবে দাখিলে ফল বিপর্যয় হয়েছে। এবার পরিক্ষায় অংশ নেওয়া ১৭ প্রতিষ্টান থেকে কেউই জিপিএ-৫ পায়নি। 

এসএসসি ও এসএসসি ভোকেশনালের ফল মিলিয়ে জিপিএ-৫ প্রাপ্তির দিক দিয়ে শীর্ষে রয়েছে কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়। এই প্রতিষ্ঠান থেকে ৫২ জন জিপিএ-৫ লাভ করেছে। দ্বিতীয় অবস্থানে রয়েছে নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়। এ প্রতিষ্ঠানের ৪৫ জন জিপিএ-৫ পায়। এছাড়াও জালালাবাদ উচ্চ বিদ্যালয় থেকে ২৪ জন, উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয় থেকে ১২ জন, ভূকশিমইল স্কুল এন্ড কলেজ ও ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন স্কুল থেকে ১১ জন করে, মহতোছিন আলী স্কুল এন্ড কলেজ থেকে ১০ জন এবং কর্মধা উচ্চ বিদ্যালয় থেকে ৮ জন ও ভাটেরা উচ্চ বিদ্যালয় থেকে ৮ জন জিপিএ-৫ পায়। 

এবছর কুলাউড়া উপজেলায় এসএসসি পরিক্ষায় ৪ টি কেন্দ্রের অধিনে ৩৮ টি প্রতিষ্ঠান থেকে ৩ হাজার ৯ শত ৭০ জন পরিক্ষার্থীর মধ্যে ৩ হাজার ২৩ জন পাশ করে। জিপিএ-৫ পায় ২২৭ জন। গড় পাশের হার ৭৬.১৫ শতাংশ।

এসএসসি ভোকেশনাল পরিক্ষায় ১ টি কেন্দ্রের অধিনে ৬ টি প্রতিষ্ঠান থেকে ৪০১ জন পরিক্ষা দিয়ে পাশ করেছে ৩৩৫ জন। জিপিএ-৫ পায় ১১ জন। গড় পাশের হার ৮৩.৫৪ শতাংশ। 

দাখিলে এবছর ফলাফল বিপর্যয় হয়েছে। কেউই জিপিএ-৫ পায়নি। ২ টি কেন্দ্রের অধিনে ১৭ টি প্রতিষ্ঠান থেকে ৯২৮ জন পরিক্ষা দিয়ে পাশ করেছে ৫৯৯ জন। গড় পাশের হার ৬৪.৫৪ শতাংশ।

Post a Comment

Previous Post Next Post