মোমবাতি প্রজ্জ্বলনের মধ্যদিয়ে মৌলভীবাজারে বুদ্ধিজীবী দিবস পালিত



স্টাফ রিপোর্টার: শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলনের মধ্যদিয়ে একাত্তরের ১৪ ডিসেম্বর নিহত শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করেছে মৌলভীবাজারবাসী।

বুধবার ১৪ ডিসেম্বর সন্ধ্যায় শহীদ মিনার প্রাঙ্গণে মোমবাতি প্রজ্জলন করে শহীদদের স্মরণ করা হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

শহীদ মিনার প্রাঙ্গণে জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান।

আলোচনায় বক্তারা বলেন, ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি বাহিনী আলবদর, রাজাকার বাহিনীর সহযোগীতায় নারকীয়ভাবে হত্যা করেছে এদেশের শ্রেষ্ট সন্তানদের। পাকবাহিনী এদেশকে মেধাশুন্য করতে স্বাধীনতার দুদিন আগে হত্যা করে শিক্ষাবিদ, চিকিৎসক, বিজ্ঞানী, সাহিত্যিক, সাংবাদিক ও শিল্পীদের।

এছাড়াও উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সদর উপজেলা কমান্ডার আনসার আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুহিত, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, জেলা প্রশাসন ও জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তাগণ। সভা পরিচালনা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দীন মাসুদ।

Post a Comment

Previous Post Next Post