অশ্রুসিক্ত নয়নে বার্সাকে বিদায় জানালেন মেসি



নিউজ ডেস্কঃ মেসি মানেই বার্সেলোনা। সেই বার্সেলোনায় মেসি থাকবেন না। আনুষ্ঠানিকভাবে শেষ হচ্ছে লিওনেল মেসি ও বার্সেলোনার সম্পর্ক। এর আগে ক্লাবের হয়ে শেষবারের মতো সংবাদ সম্মেলনে এসেছেন ক্লাবের সবচেয়ে বড় তারকা মেসি।

কালো একটা মাস্ক পরে প্রেস কনফারেন্স রুমে ঢোকেন মেসি। ঢুকেই নিজের আবেগ নিয়ন্ত্রণ করতে পারলেন না একটুও। কাঁদতে শুরু করেন সময়ের সেরা এই ফুটবলার। কথাই বলতে পারলেন না অনেকক্ষণ।

স্বামীর এমন অবস্থায় এগিয়ে আসলেন মেসির স্ত্রী আন্তেনেল্লো রোকুজ্জো। এগিয়ে দেন টিস্যু। চোখ মুছতে মেসি নিলেন সেটি। অনেকক্ষণ পর কথা বলতে শুরু করেছেন আর্জেন্টাইন তারকা। পুরো পৃথিবীকে স্বাক্ষী রেখে বললেন, ‘এটা আমার জন্য অনেক কঠিন’।

২১ বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে কিছুদিন আগে মেসিকে ছাড়ার ঘোষণা দেয় বার্সেলোনা। তারা জানায়, নতুন চুক্তির জন্য প্রস্তুত দুই ক্লাবই। কিন্তু তাতে বাধা হয়ে দাঁড়ায় লা লিগার অবকাঠামোগত বাধ্যবাধকতা। পরে সংবাদ সম্মেলনে এসে সেটি ব্যাখ্যা করেন ক্লাবটির প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। 

বার্সায় স্বপ্নের মতো সময় কাটিয়েছেন মেসি। জিতেছেন ১১ লা লিগা, ৮ স্প্যানিশ সুপার কাপ, ৬ কোপা দেলরে ও ৪টি চ্যাম্পিয়ন্স লিগ। ২০০৪ সাল থেকে ২০২১ এই সময়ে বার্সার হয়ে খেলে মেসি করেছেন ৭০৯ গোল। ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। সর্বকালের সেরা খেলোয়াড়ও বলা যায়। সেই মেসি এবার ছাড়ছেন ক্লাব। ফুটবল ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পর্কের একটির ইতি ঘটছে!

Post a Comment

Previous Post Next Post