এস্ট্রাজেনেকার ২য় ডোজ টিকা ৮ এবং ৯ আগস্ট শুধু মাত্র প্রদান করা হবে



স্টাফ রিপোর্টার: মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতাল এবং সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আগামী ৮ এবং ৯ আগস্ট শুধু মাত্র এস্ট্রাজেনেকার ২য় ডোজ টিকা প্রদান করা হবে। এই ৭টি কেন্দ্র ব্যতীত অন্য কোথাও এস্ট্রেজেনেকার ২য় ডোজ টিকা প্রদান করা হবে না।

ওই দুইদিন সিনোফার্মের টিকা প্রদান বন্ধ থাকবে। এই দুই দিনের সিনোফার্ম্ এর ১ম ও ২য় ডোজ টিকা ১০ তারিখের পর দেয়া হবে (টিকার মেসেজ পাওয়া সাপেক্ষে)।

সিভিল সার্জন ডা: চৌধুরী জালাল উদ্দিন মোরর্শেদ জানান, যারা ইতোপূর্বে মৌলভীবাজারে উক্ত ৭টি কেন্দ্রে টিকা রেজিষ্ট্রেশন করে এস্ট্রেজেনেকা/কোভিশিল্ড এর ১ম ডোজ টিকা গ্রহণ করেছিলেন কেবল মাত্র তারাই ২য় ডোজ টিকা পাবেন।

টিকা নিতে অবশ্যই পূর্বের টিকা কার্ড (১ম ডোজের তথ্য সম্বলিত) অথবা টিকা কার্ড হারিয়ে গেলে সুরক্ষা থেকে ডাউনলোড করে (১ম ডোজ উল্লিখিত) প্রিন্ট কপি নিয়ে আসবেন। সাথে অবশ্যই জাতীয় পরিচয় পত্র রাখবেন।  মোবাইল ফোনে পূর্বের মেসেজ সংরক্ষিত থাকলে প্রয়োজনে সেটা প্রদর্শন করতে হবে।

২য় ডোজ গ্রহণের জন্য কোনো প্রকার মেসেজ দেয়া হবে না।  নির্বিঘ্নে ২য় ডোজ টিকা গ্রহণ করতে নির্দিষ্ট দিনেই টিকা নিন। পরবর্তীতে নানা প্রকার জটিলতা এড়ানো সম্ভব হবে।

তিনি আরও জানান, ভারতীয় সেরাম ইনস্টিটিউট এর কোভিশিল্ড এবং অক্সফোর্ডের এস্ট্রেজেনেকা একই টিকা। আলাদা কিছু নয়। কেউ বিভ্রান্ত না হওয়ার জন্য তিনি অনুরোধ জানান।

Post a Comment

Previous Post Next Post